আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রজ্ঞাপন জারি, র‌্যাব মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন

সংবাদচর্চা রিপোর্ট:

র‌্যাবের নতুন মহাপরিচালক হচ্ছেন চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। আর পুলিশের মহাপরিদর্শক হিসেবে যোগ দিচ্ছেন বেনজীর আহমেদ। আগামী ১৫ এপ্রিল থেকে তাঁরা এই দায়িত্ব পালন করবেন। বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে এই প্রজ্ঞাপন জারি করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামের সম্ভ্রান্ত পরিবারের সন্তান আবদুল্লাহ আল মামুন গত বছর মে মাসে পদোন্নতি পেয়ে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন। ময়মনসিংহ রেঞ্জের প্রথম ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন চৌধুরী মামুন।

বেনজীর আহমেদ বর্তমানে র‌্যাবের মহাপরিচালক হিসেবে কর্মরত আছেন। তিনি ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্য বিষয়ে উচ্চ শিক্ষা অর্জন করেন। ১৯৮৮ সালে সপ্তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে পুলিশে যোগদান করেন।

পরবর্তী সময়ে তিনি কিশোরগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অধীন ঢাকা উত্তর, পুলিশ একাডেমি, পুলিশ সদর দফতরসহ বিভিন্ন পর্যায়ে শীর্ষ পদে দায়িত্ব পালন করেন।

 

স্পন্সরেড আর্টিকেলঃ